বার্তা পরিবেশক:
স্থানীয় ও প্রবাসীদের স্বপ্নময় আবাসনের স্বপ্ন পূরণের দৃপ্ত অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছে পর্যটন নগরী কক্সবাজারের অন্যতম শীর্ষ আবাসবন কোম্পানি ওয়েলকাম প্রপার্টিজ। এই কারণে প্রতিষ্ঠানটি কক্সবাজার ও টেকনাফসহ পুরো দেশে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছে। বিশেষ করে টেকনাফে নির্মিতব্য ‘নাফ রিভার ভিউ’ ও টেকনাফ বে-রিসোর্ট’ নিয়ে ওয়েলকাম প্রপার্টিজ বেশ আলোচিত হয়েছে। মধ্যবিত্ত মানুষের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে এই আবাসন প্রতিষ্ঠানের কর্ণধার বিশিষ্ট তরুণ শিল্পদ্যোক্ত বদরুল হাসান মিল্কি অক্লান্ত পরিশ্রম পরিশ্রম করে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, শতভাগ নিশ্চয়তা এবং অত্যন্ত স্বচ্ছতার মাধ্যমে এই দুই আবাসিক এ্যাপার্টমেন্টের ফ্লাট বেচাকেনা চলছে। ইতিমধ্যে টেকনাফে সপ্তাহ ব্যাপী এক আবাসন মেলার মাধ্যমে এই দুই আবাসিক এ্যাপার্টমেন্টের ফ্ল্যাট বিক্রি শুরু হয়। ওই মেলায় অধিকাংশ ফ্ল্যাট বিক্রি হয়। কিন্তু দেশের বাইরে থাকা টেকনাফসহ কক্সবাজারের মানুষকে একটি স্বপ্নের এ্যাপার্টম্যান্ট ফ্ল্যাটের মালিক বানাতে ব্যতিক্রমী উদ্যোগ নে বদরুল হাসান মিল্কি। তিনি দুবাই প্রবাসীদের ফ্ল্যাট কেনার সুযোগ করে দিতে এবার দুবাইতেই করলেন একটি আবাসন মেলা। ‘দুবাই আবাসন ফেয়ার’ নামে ওই আবাসন মেলাটি গত ২১ জুন শুক্রবার দুবাইয়ের সারজাহর বিলাসবহূল ক্রিষ্টাল হোটেলের দানিয়েল রেস্টোরেন্টে অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মেলায় টেকনাফসহ কক্সবাজারের বিভিন্ন অঞ্চলের প্রবাসীদের আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রণ পেয়ে সারজাহ ক্রিস্টাল হোটেলের ড্যানিয়েল রেস্তোরেন্ট অনুষ্ঠিত ওই আবাসন মেলায় সমবেত হন দুবাই প্রবাসীরা। এতে এই আবাসন মেলা প্রবাসীদের মেলায় পরিণত হয়। এই মেলা উব্দোধন করেন ওয়েলকাম প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্পোদ্যোক্তা আলহাজ্ব বদরুল হাসান মিল্কি।

এই উপলক্ষ্যে প্রবাসী নাজমুল হাসান ও মুহাম্মদ শাহ জাহানের যৌথ সঞ্চালনায় এবং শামসুদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত উদ্বোধনপূর্ব আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন- ওয়েলকাম প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্পোদ্যোক্তা আলহাজ্ব বদরুল হাসান মিল্কি। আলোচক হিসেবে বক্তব্য রাখেন- বিশিষ্ট আরবি সাহিত্যিক ও ফেকাহবিদ, টেকনাফ সমিতি- ইউএই’র সভাপতি মাওলানা আব্দুস সালাম, কক্সবাজার সমিতি সভাপতি ফাহাদ আলী ফাহাদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান, কমিউনিটি ব্যক্তিত্ব, মুহাম্মদ তৈয়ব, টেকনাফ সমিতির সহ-সভাপতি আলী হোছাইন প্রমূখ।
উদ্বোধনী বক্তব্যে ওয়েলকাম প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্পোদ্যোক্তা আলহাজ্ব বদরুল হাসান মিল্কি বলেন, ‘প্রবাসীরা অনেক পরিশ্রমের বিনিময়ে প্রবাসে থেকে টাকা উপার্জন করেন। এই কষ্টের বিনিময়ে অর্জিত অর্থে তাদের প্রথম স্বপ্ন দেশে একটি সুন্দর আবাসন। কিন্তু অনেকের জন্য তা সাধ্যের বাইরে চলে যায়। সাধ্যের মধ্যে প্রবাসীদের এই স্বপ্ন পূরণে সঙ্গী হয়েছে ওয়েলকাম প্রপার্টিজ। প্রবাসীদের ফ্ল্যাটের মালিক বানাতেই দুবাইতে আবাসন মেলার আয়োজন করেছি। এতে আপনারা ব্যাপক সাড়া দিয়েছেন। তাতে আমি ও আমার প্রতিষ্ঠান ধন্য হয়েছি। আমি কথা দিচ্ছি, আপনাদের এই ভালোবাসার মূল্য আমি সঠিক সময়ে চুক্তি মতো ফ্ল্যাট উপহার দেয়ার মাধ্যমে ফিরিয়ে দেবো।’

তিনি জানান, মেলায় মাত্র ২০% ডাউন পেমেন্টে মাসিক ২৪ কিস্তি সূলভ মূল্যে পরিশোধিত ও দুবাই প্রবাসিদের জন্য ৫% হোম লোনের ব্যবস্থা সহ অবিশ্বাস্য মূল্য ছাড়ে ফ্ল্যাট বিক্রি করা হয়। এতে ব্যাপক সাড়া পড়ে। যার ফলে আশানুরূপ ফ্ল্যাট বিক্রয় ও বরাদ্ধকৃত ফ্লাটের চুক্তিপত্র হস্তান্তর করা হয়েছে। উল্লেখ্য, মেলা উপলক্ষ্যে আগামী ২৭ জুন পর্যন্ত দুবাইতে ফ্ল্যাট বুকিং দেওয়ার সুযোগ রয়েছে এবং একই দিনে র‌্যাফল ড্রসহ বিজয়ীদের কার গাড়ি ও অন্যান্য আকর্ষনীয় পুরষ্কার প্রদান করা হবে।

উল্লেখ্য, টেকনাফের প্রাণকেন্দ্রে নির্মিতব্য ‘নাফ রিভার ভিউ’ ও টেকনাফ বে-রিসোর্ট’ আবাসন এ্যাপার্টমেন্টের কাজ জোরেসোরে চলছে। ইতিমধ্যে ৩০ কার্জ সম্পন্ন হয়েছে। খুব সময়ের মধ্যে ভবন নির্মাণ কাজ সম্পন্ন করে মালিকদের হাতে ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে ওয়েলকাম প্রপার্টিজ।